চীনা সরকার কর্তৃক ওইঘুর মুসলিমদের উপর বর্বর নির্যাতন বন্ধের আহবান

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১ | আপডেট: ১০:০৩:অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

আলমগীর ইসলামাবাদী”চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ- চীনের জিংজিয়াং প্রদেশে চীন সরকার কর্তৃক উইঘুর মুসলমানদের উপর চালানো নির্যাতনকে চরম মানবাধিকার লঙ্ঘন দাবী করে করে জাতিসংঘকে জোরালো ভূমিকা রাখার আহবান জানিয়েছে আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ।

আজ বিকাল ৪ঘটিকায় চট্টগ্রাম প্রেসক্লাব এস রহমান হল মিলনায়তনে আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ চট্টগ্রাম মহানগরী কতৃক আয়োজিত উইঘুর মুসলিম নির্যাতনের প্রতিবাদে আলোচনা সভায় বক্তারা এ আহবান জানান।

আলোচনা সভায় বক্তারা বলেন, আজকে যে আলোচনা সভা ও প্রতিবাদ সভা হয়েছে, তা থেকে আপনারা অবগত যে, চীনা সরকার উইঘুরদের উপর কি রকম নির্যাতন চালাচ্ছে। চীনের বিরোধ্যে বিশ্ব ও অন্যান্য মুসলিম দেশসমুহ কেন নিশ্চুপ সে ব্যাপারে আমরা অবগত নই। কিন্তু আমরা জেগেছি। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বলতে চাই এবারের সংগ্রাম উইঘুরদের জন্য স্বাধীনতার সংগ্রাম।

আমাদের অধিকারের দাবির জন্য আমরা সরব হয়েছি। চায়নার দালালদের বলতে চাই আমরা মুসলিম ভাইদের জন্য যখন রাজপথে এসেছি আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌছা পর্যন্ত সাধ্যনুযায়ী চেষ্টা চালিয়ে যাব ইনশাআল্লাহ্।

আগামী দিনে আমরা চীনা দূতাবাসে গিয়ে স্মারকলিপি প্রদান করব। অনুরোধ করব জিংজিয়াং প্রদেশে যাওয়ার অনুমতি দেওয়া হোক আমাদের প্রতিনিধিদেরকে। আমরা পাকিস্তান, সৌদি, তুরস্ক, মিশর এমনকি বাংলাদেশ সরকারের কাছে স্মরক লিপি জমা দিব। যেন তারা চীনের উইঘুর মুসলিম নির্যাতনের বিরুদ্ধে কিছু বলে। আমরা আহ্বান করব হেফাজত ইসলাম ও বাবুনগরী তার নেতা কর্মীরা এবং সমমনা ইসলামী দলসমূহ উইঘুর মুসলিম নির্যাতনের ব্যাপারে যেন কথা বলে। তাদের প্রতি অনুরোধ রহিল তারা যেন উইঘুর মুসলিমদের ব্যাপারে সোচ্চার হয়।

আমরা আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদের প্রতিটি কর্মী আল্লাহ ছাড়া কাউকে ভয় করে না। আমরা মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে এগিয়ে যাব। চীনা নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হওয়ার দরুন বিভিন্ন দেশের স্বার্থে মেরুকরণ চলছে। আমরা চীনা সরকারকে হুশিয়ার করে দিতে চাই মুসলমানদের একবিন্দু রক্ত বৃথা যেথে দেব না ইনশাআল্লাহ।

আলোচনা সভাটি আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ চট্টগ্রাম মহানগর সভাপতি মুফতি ওসমান গনি চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়, এতে প্রতধান অতিথি ছিলেন, টঈঞঈ ইউনিভার্সিটির অধ্যাপক ড. বেলান নুর আজিজী, প্রধান আলোচক ছিলেন, আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদের চেয়ারম্যান আল্লামা সদরুদ্দীন মাকনুন, প্রধান বক্তা দৈনিক যুগান্তরের সহ সম্পাদক মুফতি তানজিল আমীর, সংদের কেন্দ্রীয় মহাসচিব ইয়াসীন হাবিব, প্রেসিডিয়াম সদস্য মাওলানা নুরুল ইসলাম সাদেক, কেন্দ্রীয় সংসদের শিক্ষা সম্পাদক রিদওয়ানুল কাবীর, চট্টগ্রাম ইসলামী ঐক্যজোটের সেক্রেটারী আ ন ম আহমাদ উল্লাহ্ ইসলামী ছাত্র খেলাফত সভাপতি এম এ কাসেম, কক্সবাজার জেলা আহবায়ক আর এ এম ফরিদুল আলম, কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা আফসার উদ্দীন কাসেমী চৌধুরী, মাওলানা শমসুদ্দীন আফতাব প্রমুখ।