দ্রব্য মূল্যের উর্ধগতি নিয়ে পীর সাহেব চরমোনাই’র উদ্বেগ প্রকাশ

প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১ | আপডেট: ২:২৯:অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

নিজস্ব সংবাদদাতাঃ- দেশের সামগ্রিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, একদিকে ভোগ্যপণ্যের মূল্যবৃদ্ধি, অপরদিকে টিসিবি’র পণ্যের দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবন চরম দূর্বিষহ করে তুলেছে। এর মধ্যে লকডাউন দিয়ে সাধারণ মানুষকে কর্মহীন করে বিপর্যস্ত করে দিয়েছে। এতে সাধারণ মানুষের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

পীর সাহেব চরমোনাই বলেন, গত এক বছরে করোনার ফলে দেশের সাধারণ মানুষ বিপর্যস্ত। এর মধ্যে পুনরায় দেশে লকডাউন মানুষকে চরম বিপর্যস্ত করে দিয়েছে। এমতাবস্থায় সাধারণ মানুষের জন্য কিছু করা সরকারের অন্যতম দায়িত্ব।

পীর সাহেব বলেন, টিসিবি কর্তৃক নতুন করে চাল, ডাল, তেল ও চিনির দাম বৃদ্ধির এ সিদ্ধান্ত জন দুর্ভোগ সৃষ্টি করবে। মুসলিম প্রধান দেশে কিছুতেই এধরণের সিদ্ধান্ত মেনে নেয়ার মত নয়। তিনি বলেন, এমনিতেই জনগণ করোনা মহামারির কারণে বিপর্যস্ত। তার ওপর ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত ‘মরার উপর খাড়ার ঘা’।

তিনি টিসিবির অযৌক্তিকভাবে ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধিতে তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, রমজানকে সামনে রেখে পূর্বের চেয়ে কমমূল্যে ভোগ্যপণ্য সরবরাহের ঘোষণা দিতে হবে।