আইজিপি’র উপহারঃ হুইল চেয়ার পেয়ে খুশি কুড়িগ্রামের শিশু আরাফাত উৎস

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

মায়ায় ভরা চাঁদমুখ শিশু আরাফাত উৎস । কি আসাধারন তাঁর চাহনী, কি বুদ্ধিদীপ্ত চেহারা ! এগারো বছরের উৎসেরও গ্রামের আট-দশজন দামাল বালকের ন্যায় হয়তো ঘুরতে ইচ্ছে করে, ইচ্ছে করে স্কুলে যেতে। কিন্তু বিধাতার বিধান যে অন্যরকম। উৎসের দুই হাত ও পা অচল, কথা বলতে পারেনা। দরিদ্র বাবা-মা অসহায়। জন্ম থেকেই পঙ্গু সন্তান নিয়ে নিরুপায় দিনাতিপাত করেন কুড়িগ্রামের নাগেশ্বরীর এক প্রত্যন্ত পাড়াগাঁয়ে। বৈশ্বিক এই মহামারিতে উৎসের দরিদ্র বাবামায়ের আর্থিক অসহায়ত্ব ক্রমান্বয়ে বাড়তে থাকে। এমনি এক অমানিশায় উৎস একটি হুইল চেয়ারের জন্য আকুতি জানায় সমাজের বিত্তবানদের কাছে।
বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের চোখে পরে যায় সেই রিপোর্ট। তাৎক্ষনিক ব্যবস্থা নিতে বলেন তিনি। কুড়িগ্রামের পুলিশ সুপার আইজিপির নির্দেশনা পাওয়া মাত্রই উৎসের ব্যাপারে তথ্য সংগ্রহ করেন। তথ্যের সঠিকতা যাছাই করেন। ক্ষণমাত্র বিলম্ব ছাড়াই পুলিশ সুপার কুড়িগ্রাম আইজিপি’র পক্ষে প্রিয় শিশু উৎসকে হস্তান্তর করেন তাঁর বহু প্রত্যাশিত হুইল চেয়ার। দেয়া হয় ঈদ উপহার, ঈদের নতুন পোষাক। আমাদের উৎস যেন কুড়িগ্রামের সুখাতি বুদ্ধিপ্রতিবন্ধি স্কুলে ভর্তি হতে পারে সে ব্যাপারেও দেয়া হয় পরামর্শ।
উৎসের হুইল চেয়ারের আবেদন অনেকের চোখ এড়িয়ে গেলেও, এড়িয়ে যায়নি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের। করোনাকালে মানবিক কোড প্রতিপালনকারী পুলিশের মানবিক পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের এমন উদ্দোগ অনুপ্রাণিত করেছে প্রান্ত থেকে কেন্দ্রে শত সহস্র হৃদয়কে।
সর্বদাই জনগনের পাশে বাংলাদেশ পুলিশ।

Facebook Comments