আদালতের নির্দেশে মৃত্যুর দেড় মাস পর শিশুর লাশ উত্তোলন

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯ | আপডেট: ১১:৪২:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :
আদালতের নির্দেশে মৃত্যুর দেড় মাস পর মাদারীপুরের শিবচরে ৪ বছরের এক শিশুর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আল নোমান ও শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন এর উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়।
মামলার বিবরণ থেকে জানা যায়, গত ৬ আগষ্ট দুপুরে উপজেলার পাঁচ্চর ইউনিয়নের হোগলার মাঠ গ্রামের সৌদি প্রবাসী সায়াদ মাঝির স্ত্রী তানিয়া বেগম তার শিশুপুত্র তামিমকে (৪) তার স্বামীর চাচাতো ভাই আরশেদ মাঝির কাছে রেখে পাটের আঁশ ছড়াতে যান বাড়ি থেকে একটু দূরে যায়। এ সময় আরশেদ মাঝি বাড়ির মসজিদে বসে বিশ্রাম নিচ্ছিলেন। প্রায় ২ ঘন্টা পরে শিশুটির মা তার ছেলের খোঁজ নিতে গিয়ে দেখেন তামিম মসজিদে মৃত পড়ে আছে। পরে সেদিন স্বাভাবিক মৃত্যু হিসেবে ওই শিশুকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কিন্তু শিশুটির মায়ের সন্দেহ হয় তার শিশুকে হত্যা করা হয়েছে। এতে শিশুটির মা বাদি হয়ে গত ১৪ আগষ্ট আদালতে মামলা দায়ের করলে আদালত কবর থেকে লাশ উত্তোলনের নির্দেশ দেন। আদালতের নির্দেশে সোমবার সকাল ১০ টার দিক নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল নোমান ও শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন সেরনিয়াবাদের উপস্থিতিতে তামিমের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর প্রেরন করা হয়।
শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন বলেন, শিশুটির মায়ের মামলার প্রেক্ষিতে আদালতের নির্দেশ মোতাবেক আজ কবর থেকে শিশুটির লাশ উদ্ধার করে মাদারীপুর মর্গে প্রেরন করা হয়েছে।