ক্যান্সার আক্রান্ত তালহার জন্য হবিগঞ্জ অনলাইন এক্টিভিস্ট ফোরামের আর্থিক অনুদান প্রদান

Ismail Ismail

Serazi

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

ফরিদ উদ্দিন মাসউদ”হবিগঞ্জ প্রতিনিধিঃ- হবিগঞ্জ সদর উপজেলার পৈল গ্রামের আঃ নূর এর ছেলে তালহা (৬) মরণব্যধি ক্যান্সারে আক্রান্ত অনেক দিন যাবৎ। তালহার পিতা একজন সাধারণ চাকুরিজীবী।

তালহার পারিবারিক আর্থিক অবস্থা ভালো না হওয়ায় হবিগঞ্জ অনলাইন এক্টিভিস্ট ফোরাম উদ্যোগ নিয়েছিল তালহার চিকিৎসার জন্য একটি আর্থিক তহবিল গঠন করার। যার নাম দেওয়া হয়েছিল ‘শিশু তালহার চিকিৎসায় আমরা।

গত ৮জুন ২০২০ তালহার চিকিৎসায় সহযোগিতা করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে সমাজের বিভিন্ন পেশার লোক তার চিকিৎসার খরচের জন্য এগিয়ে আসেন।

তারা বলেন, গতকাল (২৬ জুলাই) সন্ধ্যা পর্যন্ত আমাদের হাতে চল্লিশ হাজার পাঁচ শত চল্লিশ টাকা জমা হয়। তার মধ্যে ফোরামের ২০জন সদস্য মোট ৩৩৮৪০ টাকা এনং বিকাশ ও রকেটের মাধ্যমে বিভিন্ন জনের কাছ থেকে বাকি ৬৭০০ টাকা জমা হয়। যারা বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন ফোরামের পক্ষ থেকে তাদের সবাইকে ধন্যবাদ জানানো হয়।

গতকাল রবিবার বাদ মাগরিব হবিগঞ্জ শহরের মাদার কেয়ার জেনারেল হাসপাতালের অফিস কক্ষে ফোরামের পক্ষ থেকে সংগৃহীত চল্লিশ হাজার পাঁচ শত চল্লিশ টাকা তার পিতার নিকট হস্তান্তর করা হয়।

এসময় ফোরামের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি মুজাহিদ আহমদ, সহ সভাপতি সিরাজুল ইসলাম আপন, সাধারণ সম্পাদক হাফেজ সোহাইল আহমদ ও সহ সাধারণ সম্পাদক মুফতী মঈনুদ্দিন খান তানভীর প্রমুখ।

হবিগঞ্জ অনলাইন এক্টিভিস্ট ফোরাম। ফেসবুকের কল্যাণে গড়ে উঠা একটি সংগঠন। যা হবিগঞ্জ সহ দেশ-বিদেশে কল্যাণমুখী ফেসবুকধারার প্রবর্তক হিসাবে আলোড়ন সৃষ্টি করেছে।

ফেসবুককে ব্যবহার করে দেশ জাতি ও মানবতার কল্যাণেও কাজ করা যায় তার অন্যতম দৃষ্টান্ত এ সংগঠনটি। হবিগঞ্জের জনপ্রিয় ফেসবুক গ্রুপ “আমার বাড়ি হবিগঞ্জ” এর মাধ্যমে সদস্যদের একে অপরের সাথে পরিচয় হয়। দেশ জাতি ও মানবতার কল্যাণের মহৎ লক্ষ্যে এবং হবিগঞ্জের ইতিহাস ঐতিহ্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবিগঞ্জ জেলার কয়েকজন সৃজনশীল ও মেধাবী তরুনদের নিয়ে ২০১৪ সালে আত্মপ্রকাশ করে।

ফোরামের সভাপতি মোজাহিদ বলেন, ইতিমধ্যেই ফোরামের পক্ষ থেকে অনেক কল্যাণমূলক কাজ সম্পন্ন হয়েছে। যার মধ্যে উল্লেখ যোগ্য হলঃ-

১/তীব্র শীত মৌসুমে বস্ত্রহীনদের মধ্যে বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ।

২/সহায় সম্বলহীনদের চিকিৎসা সহায়তা প্রদান

৩/গুণীজনদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা।

৪/সুস্থ-শালীন সংস্কৃতি ও বিনোদনের অংশ হিসাবে প্রতি বছর জেলার বিভিন্ন প্রাকৃতিক মনোরম স্পটে শিক্ষা সফর ও সুস্থ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন।

৫/দেশ, জাতী ও জেলার ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে লোকজনকে উৎসাহিত করার লক্ষ্যে মাঝে মধ্যে “আমার বাড়ি হবিগঞ্জ” গ্রুপে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন।

৬/ফোরামের সদস্যগণ বিভিন্ন সময়ে মুমূর্ষু রোগিদের জীবন রক্ষায় রক্তদান কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

৭/প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় হবিগঞ্জের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপণ কর্মসূচি গ্রহণ।

৮/প্রকাশনাঃ বিভিন্ন সময়ে বুলেটিন ও বিশেষ স্মারক প্রকাশ।

৯/ট্রেনে দুর্ঘটনায় আক্রান্তের পরিবারকে সহায়তা প্রদানসহ বিভিন্ন প্রকার সমাজ উন্নয়ন মূলক কাজ। তা ছাড়াও অনলাইন/অফলাইনে সার্বিকভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি ও মানবাধিকার রক্ষার লক্ষ্যে
সার্বক্ষণিক ফোরামের সদস্যরা কাজ করে যাচ্ছেন। ভভিষ্যতে আরও ব্যাপক আকারে দেশ, জাতী ও মানবতার কল্যাণে এ ফোরাম কাজ করতে চায়। আগামী কুরবানী ঈদের পর সামাজিক দুরত্ব বজায় রেখে ফোরামের পক্ষ থেকে হবিগঞ্জের ভাটি অঞ্চলে বন্যায় কবলিত অসহায় মানুষেদের আর্থিক সহযোগিতা করার জন্য আমাদের কার্যক্রম চলছে।

আওয়ার টাইমস/ইসমাইল

Facebook Comments