বরিশালের ঐতিহ্যের উপর আঘাত করলে কঠোর হস্তে প্রতিহত করা হবে-মুফতী সৈয়দ ফয়জুল করীম

Ismail Ismail

Serazi

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

আওয়ার টাইমস ডেস্কঃ- সরকারি বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে ২৫/০৭/২০ইং বিকাল ৩টায় বরিশাল ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহ্বায়ক মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম এর আহবানে শহীদ আব্দুর রব সেরেনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

গোলটেবিল বৈঠকে বরিশাল ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহ্বায়ক মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, সরকারি বরিশাল কলেজ বরিশালের ইতিহাস ঐতিহ্যকে ধারন করে অর্ধশতাব্দী ধরে নিজ পরিচয়ে দাড়িয়ে আছে। ইতোমধ্যে কলেজটি সুবর্ন জয়ন্তী উদযাপন করে ইতিহাসের সাক্ষী হয়ে আছে।

কিন্তু হটাৎ করে একটি কুচক্রী মহলের ইশারায় বরিশালের জেলা প্রশাসক গত ২৯ ফেব্রুয়ারি সরকারি বরিশাল কলেজকে ‘মহাত্মা অশ্বিনী কুমার দত্ত সরকারি কলেজ’ নামকরণের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। এটা বরিশাল বাসীর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। আমরা যেকোন মূল্যে এটা কঠোর হস্তে প্রতিহত করবো, ইনশাআল্লাহ। আমরা সরকারের দৃষ্টি আকর্ষন করছি আগামী মাসের মধ্যে এর সুষ্ঠ ব্যাবস্থা গ্রহণ না করলে বরিশাল বাসীকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হবো।

গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন রাস্ট্র চিন্তাবিদ, জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং গনমাধ্যম কর্মী।

বার্তা প্রেরকঃ-
এডভোকেট শেখ আব্দুল্লাহ নাসের
প্রচার বিভাগ,
বরিশাল ইতিহাস ঐতিহ্য সংরক্ষন কমিটি।

আওয়ার টাইমস/ইসমাইল

Facebook Comments