ভাতিজার মাথায় ফুটন্ত ভাত, চাচা গ্রেপ্তার

প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১ | আপডেট: ১২:১৮:পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ভাতিজার মাথায় ফুটন্ত ভাত ঢেলে দেওয়ার মামলায় আব্দুর রশীদ নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়িয়া গ্রামের নিজ বাড়ি থেকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। বিকেল তিনটার দিকে আলমডাঙ্গা থানায় তার বিরুদ্ধে এ সংক্রান্ত মামলাটি করেন আহত ছয় বছরের শিশু রাব্বির মা।

শিশুটির শারীরিক অবস্থা আশঙ্কাজনক জানিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (সার্জারি) ওয়ালিউর রহমান জানান, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

রাব্বির মা রোমানা খাতুন জানান, তার স্বামী ছয় বছর ধরে মালয়েশিয়ায় রয়েছেন। ছেলের বড় চাচা রশীদের সঙ্গে ছোটখাটো বিষয় নিয়ে তাদের বিরোধ চলে আসছিল। গত সোমবার সকালে রাব্বি বাড়ির মধ্যে অন্য শিশুদের সঙ্গে খেলছিল। তিনি ভাত রান্না করছিলেন। খেলার সময় রাব্বির চিৎকারে পাশের কক্ষে থাকা রশীদের ঘুম ভেঙে যায়। ওই সময় রেগে গিয়ে তিনি চুলার উপর থেকে ফুটন্ত ভাতের হাড়ি নিয়ে রাব্বির মাথায় ঢেলে দেন। এতে তার ছেলের মাথা, ঘাড় ও কানসহ শরীরের বিভিন্ন স্থান ঝলসে যায়। স্থানীয়ভাবে চিকিৎসা দিয়েও রাব্বির অবস্থার উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার বিকেলে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আলমডাঙ্গা থানার ওসি আলমগীর কবীর জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হওয়ার পর অভিযান চালিয়ে আসামি রশীদকে গ্রেপ্তার করা হয়েছে।