মালয়েশিয়ায় পাঁচ বাংলাদেশিকে কুপিয়ে যখমমালয়েশিয়ায় পাঁচ বাংলাদেশিকে কুপিয়ে যখম

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২১ | আপডেট: ১০:৫৮:অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২১

মালয়েশিয়ায় ডাকাতির সময় বাধা দিতে গেলে পাঁচ বাংলাদেশিকে কুপিয়ে যখম করা হয়েছে। তাদের সবার বাড়ি পাবনায় বলে জানা গেছে।

শুক্রবার (২৩ এপ্রিল) রাতে রাজধানী কুয়ালালামপুরের অদুরে হাংতুয়ায় এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, স্থানীয় সময় রাত ১১টার দিকে পুলিশ পরিচয়ে জোর পূর্বক ঘরে প্রবেশ করে তিন দুর্বৃত্ত। তারা ঘরের ভেতরে থাকা পাঁচ-ছয় জন বাংলাদেশির কাছে থাকা মোবাইল ছিনিয়ে নেয় এবং তাদের কয়েক জনের হাত ও মুখ বেঁধে ফেলে।

বাধা দিতে গেলে ধারালো অস্ত্র বের করে তাদেরকে এলোপাতাড়ি কোপায় দুর্বৃত্তরা। তবে বাংলাদেশিদের প্রতিরোধ ও চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে একজন পালিয়ে যায়। বাকি দুজন স্থানীয়দের হাতে ধরা পড়ে। পরে তাদেরকে পুলিশে সোপার্দ করা হয়। আহত বাংলাদেশিদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

আহতরা হলেন— রাকিবুল ইসলাম (২৭), মোহাম্মদ বাদশা বিশ্বাস (৩৭), ফয়সাল (২৮), রফিকুল ইসলাম (৩৫) ও আতিকুর রহমান (২৮)। এদের প্রত্যেকের বাড়ি পাবনায়। তারা হাংতুয়ায় কাপড়ের ব্যাবসার সঙ্গে জড়িত। এদের মধ্যে রাকিবুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক।

 

এদিকে,  নাম প্রকাশ না করার শর্তে এক প্রবাসী বাংলাদেশি জানিয়েছেন— ডাকাতরা ভারতীয় তামিল বংশোদ্ভুত মালয়েশিয়ান নাগরিক। এরা প্রায়ই বাংলাদেশিদের হয়রানি করে।

এদিকে এ ঘটনায় কুয়ালালামপুরের জালান বান্দার এইচ এস লি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা সিতি নূরদায়ূ বিনতে ইয়াকুব জানান, হামলাকারি দুই সদস্যকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। অন্যজনকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।