লালমোহনে জোরপূর্বক ভূমিহীনের ভিটা দখলের চেষ্টার অভিযোগ

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১ | আপডেট: ১০:৫৫:অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১

ভোলা-লালমোহন প্রতিনিধিঃ- লালমোহনে জোরপূর্বক ভূমিহীনের ভিটা দখলের চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। উপজেলার কালমা ইউনিয়নের বালুরচর গ্রামে ৭নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। জানা যায়, বালুর গ্রামে ৭নং ওয়ার্ডে নতুন হাট এলাকায় খাল পাড়ে খাসজমিতে ঘর তুলে দীর্ঘ প্রায় চল্লিশ বছর ধরে বসবাস করে আসছেন ভূমিহীন আ. জলিল। বালুচর মৌজার এসএ ৩ খতিয়ানের ৩০১৬ দাগের উক্ত জমি মৃত আদম আলীর পুত্র আ. জলিলের নামে বন্দোবস্ত বা লিজ দেয়া হয়।

দীর্ঘদিন বসবাসের পর ঘর নড়বড়ে হয়ে পড়লে অসহায় ভূমিহীন দিনমজুর আ. জলিল অনেক কষ্টে কাঠ-বাঁশ যোগাড় করে ঘর মেরামতের জন্য কাজ শুরু করলে এলাকার প্রভাবশালী নাছির হাওলাদার ও তার ভাই নাজিম হাওলাদার ঘর তুলতে বাধা দেয়।

বৃষ্টিতে ভিজে রোদে পুড়ে কনকনে ঠান্ডার কষ্ট ভোগ করে ভাঙ্গা ঘরে কেটে গেলো জলিলের প্রায় চার-পাঁচ বছর। তাকে ঘর তুলতে দিচ্ছে না। কষ্টের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়ে জলিল। ফয়সালার জন্য দ্বারে দ্বারে ঘুরে দিশেহারা হয়ে পড়েছে জলিল। গরিব বলে তার মাথাগোঁজার ঠাঁইটুকু কেড়ে নিতে বিভিন্নভাবে হুমকি ধামকি ভয়ভীতি দেখিয়ে হয়রানি করছে নাছির হাওলাদার ও তার ভাই নাজিম হাওলাদার।

নাজিম হাওলাদার জানায়, আমাদের রেকর্ডিয় সম্পত্তি বাদ দিয়ে বন্দোবস্ত বা লিজের জমিতে উনি ঘর করবেন। এজন্য মাপজোখ করা দরকার।