সিরাজগঞ্জ জেলা প্রশাসকের“পশুর হাট”এ্যাপসের শুভ উদ্বোধন

Ismail Ismail

Serazi

প্রকাশিত: ১১:১২ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

মোঃ শাহাদত হোসেন”সিরাজগঞ্জ প্রতিনিধিঃ- আসন্ন ঈদ-উল আযহাকে সামনে রেখে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে ঘরে বসে অনলাইনে “পশুর হাট” নামে পশু বেচা-কেনার মোবাইল অ্যাপের শুভ উদ্বোধন করা হয়েছে। রাজশাহী বিভাগের ৮টি জেলার জেলা প্রশাসকগণ অনলাইন জুম অ্যাপসের মাধ্যমে সংযুক্ত হয়ে কোরবানির “পশুর হাট” এ্যাপসের উদ্বোধন করেন।

সোমবার (১৩ জুলাই) বিভাগীয় কমিশনার (রাজশাহী বিভাগ) মোঃ হুমায়ুন কবীর খোন্দকার প্রধান অতিথি হিসেবে অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে অ্যাপটির শুভ উদ্বোধন করেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ‘করোনাকালীন দেশের এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো বিকল্প নেই। করোনার ফলে সারা বিশ্বে একদিকে যেমন অনেক মানুষ কাজ হারাচ্ছে, তেমনি তথ্যপ্রযুক্তি নির্ভর অনেক নতুন পেশা ও কর্মসংস্থানেরও সৃষ্টি হচ্ছে।

দেশের এই পরিস্থিতিতে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের এই উদ্ভবনী উদ্যোগটির প্রশংসা করে বিভাগীয় কমিশনার রাজশাহী মোঃ হুমায়ুন কবীর খোন্দকার আরও বলেন, অনলাইনে কোরবানির পশু বিক্রির সুযোগ সৃষ্টি হওয়ায় খামারিরা ন্যায্য মূল্যে তাদের গরু-ছাগল বিক্রি করতে পারবেন। মানুষ যাতে প্রতারিত না হয়, সেজন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসন, প্রাণিসম্পদ অফিস এবং পুলিশ বিভাগের সমন্বয়ে অনলাইনে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ের কার্যক্রম তদারকির পরামর্শ দেন। এছাড়া প্রযুক্তিনির্ভর এ সেবাকে সাধারণ মানুষের কাছে জনপ্রিয় করতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ডিজিটাল সেন্টারগুলোকে কাজে লাগানো এবং স্থানীয় পত্রিকায় বহুল প্রচার ও প্রচারণা চালানোর জন্য আহ্বান জানান তিনি।

অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক, শিক্ষা ও আইসিটি শাখার জেলা প্রশাসক এ.বি.এম. রওশন কবীর, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিফাত মোঃ ইসতিয়াক ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি ফারহানা ইয়াসমিন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ আক্তারুজ্জামান , জেলা যুব উন্নয়ন কর্মকর্তা স্বপন কুমার কর্মকার, ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জের উপ-পরিচালক মোঃ মিরাজুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ হারুন অর রশীদ, ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মাহমুদুল হক, একাত্তর সোসিং লিমিটেড এর উদ্যােগক্তা জোৎস্না বেগম, বিশিষ্ট সাংবাদিক গাজী শাহাদত হোসেন ফিরোজী, যুগের কথার সিনিয়র স্টাফ রিপোর্টার এইচ মুন্না, দৈনিক বর্ণিক বার্তার জেলা প্রতিনিধি অশোক ব্যানার্জীসহ অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপন করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুর রহমান।

উদ্বোধনীয় অনুষ্ঠান শেষে ডিজিটাল মেলা ২০২০ এর বিজয়ীদের পুরুষ্কার তুলে দেন জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ।

আওয়ার টাইমস/ইসমাইল

Facebook Comments